Information

সার্টিফিকেট সংশোধন করার পুরো গাইডলাইন- 2023 নিয়মাবলী

আমাদের অনেকের ক্ষেত্রে দেখা যায় যে, মূল সার্টিফিকেট বা সনদপত্রে কিছু ইনফরমেশন চলে আসে। কারো ক্ষেত্রে নিজের নাম, পিতা বা মাতার নাম বানান ও বয়স ভুল হয়ে যায়। সে ক্ষেত্রে আমরা বিভিন্ন জায়গায় নানা রকম সমস্যা ফেস করে থাকি। এমন ঝামেলায় যেন আর পড়তে না হয় সেজন্য খুব সহজেই সার্টিফিকেট অনলাইনের মাধ্যমে সংশোধন করতে পারবেন। তাহলে চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাকঃ-

সনদপত্র সংশোধনের গাইডলাইন

প্রিয় শিক্ষার্থীবৃন্দ, আপনি যে শিক্ষা বোর্ড থেকে পরীক্ষা দিয়েছেন সেই শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট প্রবেশ করুন। সেখান থেকে নাম ও বয়স সংশোধন যে অপশনটি আছে সেখানে ক্লিক করুন। পরবর্তীতে একটি ফরম দেখতে পারবেন তা সঠিকভাবে পূরণ করতে হবে।

সংশোধন করতে যা প্রয়োজন

পত্রিকায় বিজ্ঞাপনের মাধ্যমে

প্রথম ধাপে আপনাকে পত্রিকায় বিজ্ঞাপন দিতে হবে।  বিজ্ঞাপনে আপনি যা উল্লেখ করবেন তা হচ্ছে আপনার নাম, পরীক্ষার নাম,রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর, পরীক্ষার সাল এবং শিক্ষা বোর্ডের নাম। আপনি কি সংশোধন করতে চান তা সেখানে উল্লেখ করতে হবে। আপনি যদি পিতা-মাতার নাম আপনার নাম সংশোধন করতে চান সেটাও সেখানে উল্লেখ করতে হবে।

 

Law Giant

A lawyer is a 'legal practitioner' who is an advocate, barrister, attorney, solicitor or legal adviser. Lawyers work primarily to solve the legal problems of individuals or organizations through the practical application of theoretical aspects of the law.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button