Information

মিজানুর রহমান আজহারী হুজুরের অফিশিয়াল ইউটিউব চ্যানেল লিংক

মিজানুর রহমান আজহারী হুজুরের অফিশিয়াল ইউটিউব চ্যানেল লিংক। মিজানুর রহমান আজহারী হুজুরের চ্যানেল নিয়ে যত প্রশ্ন।

১) এতদ্রুত এতো সাবস্ক্রাইব হল কিভাবে?
প্রথম উনি বহু দিন ধরেই আমাদের দেশে অনেক জনপ্রিয় একজন মানুষ। উনার নাম দিয়ে অনেক ফেইক চ্যানেল আছে যেগুলো তেও লাখ লাখ সাব আছে। আর উনার অফিশিয়াল ভেরিফাইড ফেসবুক পেজ থেকে চ্যানেলের লিঙ্ক পোস্ট দেওয়ার পর সেটি ভাইরাল হয় এবং সবাই সাব করে। তবে ইসলাম সম্পর্কে উনার জ্ঞান এবং তার প্রতি মানুষের ভালোবাসাই মূলত এতো অল্প সময়ে বিশাল এই সাবস্ক্রাইবের কারন। মাশা-আল্লাহ।
২) উনার প্রথম ভিডিও এতো দ্রুত ১ মিলিয়নের উপরে ভিউ পেলেও বাংলাদেশের ট্রেন্ডিং পেজে আসেনি কেন?
যেকোন ভিডিও ট্রেন্ডিং এ যাওয়ার জন্য কিছু ক্রাইটেরিয়া ফুলফিল করতে হয়, শুধু দ্রুত ভিউ হলেই হয় না। যেমন, চ্যানেলটি পুরনো এবং জনপ্রিয় হতে হয়, কন্টেন্ট এর ভিউয়ার গুলো ডাইভারসিফাইড হতে হয় ভিডিওতে পর্যাপ্ত ইন্টারেকশান থাকতে হয় আরও অনেক কিছু। এগুলো থেকে হয়তো কোন একটা হুজুরের ভিডিওতে মিসিং ছিল তাই ট্রেন্ডিং-এ যায় নি, তবে আবার চলেও যেতে পারে এখনো সময় আছে।
আরেকটা বিষয়, ভিডিও কোন এরিয়া থেকে আপলোড করা হয়েছে সেটা মেটার করে না, যেখান থেকে সবচেয়ে বেশি ভিউ হবে সেই এরিয়াতেই ভিডিও ট্রেন্ডিং হবে। খেয়াল করবেন অনেক সময় ইন্ডীয়ার ভিডিও আমাদের দেশে ট্রেন্ডিং হয়। তবে এই ভিডিও ট্রেন্ডিং-এ না গেলেও আমরা ইনশা-আল্লাহ্‌ নেক্সট ভিডিও ট্রেন্ডিং-এ নিয়ে ছাড়বো। এটা হয়তো ওয়ার্ড রেকর্ড হবে যে কোন ধর্ম প্রচারের ভিডিও ইউটিউব ট্রেন্ডিং। এই বিষয়টা নজির বিহীন।
৩) উনি কি সিলভার প্লে বাটন পাবেন?
ইউটিউব ক্রিয়েটর এওয়ার্ডের নিয়ম অনুযায়ী উনার চ্যানেল এওয়ার্ডের জন্য উপযোগী। তবে চ্যানেলে কেউ কপিরাইট ক্লেইম না দিলেই হয়, কারন উনার নামে অনেক চ্যানেল আগে থেকেই খোলা আছে, ইউটিউব হয়তো সেগুলোকে ফেভার করতে পারে। আশা করি এমন শত্রুতা কেউ করবে না।
৪) ফেইক চ্যানেল গুলোর কি হবে?
হুজুর ঘোষণা দিয়েছেন উনি উনার চ্যানেল মনিটাইজ করবেন না। তাই আমাদেরও উচিৎ উনার ভিডিও ডাউনলোড করে নিজেদের চ্যানেলে আপলোড করে মনিটাইজ না করা। এবং ইতিমধ্যে যারা উনার নামে চ্যানেল চালাচ্ছেন, আশা করি যদি এই পোস্টটা দেখে থাকলে চ্যানেলের নাম পাল্টে অন্য কোন নাম দিয়ে দেবেন।
সবশেষে বলবো, আমাদের দেশে ধর্মপ্রাণ মানুষের সংখ্যাই বেশি। হুজুরের চ্যানেলের গ্রোথ এটাই প্রমান করে। আশা করি আমরা সবাই উনার চ্যানেল থেকে উপকৃত হব এবং নামে মাত্র মুসলমান না হয়ে অন্তত ইসলামের বেসিক গুলো মেনে চলবো।

মিজানুর রহমান আজহারী হুজুরের অফিশিয়াল ইউটিউব চ্যানেল লিংক

উনার অফিশিয়াল চ্যানেলঃ Mizanur Rahman Azhari (681K subscribers)-24/12/2020(Update)

সবাই সাবস্ক্রাইব করে রাখুন এবং শেয়ার করে পাশে থাকুন চ্যানেলটির লিংক

আইন ব্যবসায়ী

আইনজীবী হলেন 'আইন ব্যবসায়ী', যিনি একজন এ্যাডভোকেট, ব্যারিস্টার, এটর্নি, সলিসিটর বা আইনি উপদেশক। আইনজীবী মূলত আইনের তাত্ত্বিক বিষয়গুলির বাস্তব প্রয়োগের মাধ্যমে ব্যক্তির বা সংস্থার আইনি সমস্যার সমাধানের কাজ করে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button