Information

বর্তমান সময়ে এ্যাফিলিয়েট মার্কেটিং নাকি ওয়েবসাইট ডেভলপমেন্ট শেখা ভালো হবে?

বর্তমান সময়ের প্রেক্ষাপটে এ্যাফিলিয়েট মার্কেটিং শেখা ভালো হবে নাকি ওয়েবসাইট ডেভলপমেন্ট শেখা ভালো হবে।
দুটোর পেছনেই অনেক সময় এবং শ্রম ব্যায় করতে হবে।
এফিলিয়েট মার্কেটিং হচ্ছে মূলত বিজনেস। আর ওয়েব ডেভেলপমেন্ট মুলত ফ্রিল্যান্সিং। দুইটা দুই জিনিষ। বিজনেসে আপনার ইনভেস্টমেন্ট অনেক বেশি লাগবে ফ্রিল্যান্সিং এর তুলনায়। আর এফিলিয়েট মার্কেটিং এর জন্য আপনাকে অনেকগুলো স্কিলের সাথে পরিচিত হতে হবে। যেমন কন্টেন্ট রাইটিং, এসইও, গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইনিং, স্যোশাল মিডিয়া মার্কেটিং। এফিলিয়েট মার্কেটিং ও তো স্কিল। কিন্তু যখন এপ্লাই করবো তখন “মূলত” একটা বিজনেস আর আরেকটা ফ্রিল্যান্সিং। এখানে মূলত কেন বললাম কারণ- এফিলিয়েট মার্কেটিং শিখেও ফ্রিল্যান্সিং করা যাবে আবার ওয়েব ডেভেলপমেন্ট শিখেও বিজনেস করা যাবে।
দুইটারই অপরচুনিটি খুব ভালো। কিন্তু আপনাকে বুঝতে হবে কোনটার মানে কি। আর কেন এত মূল্যয়ন করা হচ্ছে। আর এগুলা জানলে কি কি ধরনের সুযোগ-সুবিধা ভালো মন্দ আছে। কোন জিনিস কোন উদ্দেশ্য কিভাবে ব্যবহার করতে হয়। ওয়েব-ডেভেলপমেন্ট পুরোপুরি একটা টেকনিক্যাল বিষয় যেটা ধৈর্য ধরে সময় নিয়ে ভালো করে শিখতে হয়। ইহা করার মাধ্যমে আপনি ওয়েবসাইট তৈরী করে বিভিন্ন রকম সার্ভিস প্রোভাইডের মাধ্যমে আপনি ইনকাম করতে পারবেন। আপনি চাইলে সেখানে এফিলিয়েট মার্কেটিং মেথড এর মাধ্যমে আয় উপার্জন করতে পারবেন। অথবা বিভিন্ন মার্কেটপ্লেসে এসে আপনি কাজ খুঁজে নিয়ে নিজের দক্ষতার পরিচয় দিয়ে ক্যারিয়ার দাঁড়া করাতে পারবেন।
Affiliate marketing is a broad niche although it’s a sub section of marketing! I’d rather suggest you learn web development as a skill which will help you become a freelancer or get a job. However, you can still learn marketing besides that … But it will depend on how long are going to hold on to it 😊
সো, আপনি ডিসাইড করেন কোনটা আপনার জন্য কার্যকর হবে।

Law Giant

A lawyer is a 'legal practitioner' who is an advocate, barrister, attorney, solicitor or legal adviser. Lawyers work primarily to solve the legal problems of individuals or organizations through the practical application of theoretical aspects of the law.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button